Ad Code

পায়ের শক্ত ও ফাটা গোড়ালি কে নরম ও কোমল করে তুলুন সহজেই।

বিভিন্ন কারণে পায়ের গোড়ালি শক্ত হয়ে ফাটতে শুরু করে। প্রথমত তখন পা দেখতে অনেক খারাপ দেখা যায়। দ্বিতীয়ত পা ফেটে সেখানে ক্ষত দাগ সৃষ্টি হয়। এবং প্রচুর পরিমাণে ব্যথার সৃষ্টি হতে পারে তাই আমাদের এবারের আয়োজনে থাকছে কি করে পায়ের গোড়ালি নরম ও মসৃণ করা যায়।

আনারসের ব্যাবহারঃ

আনারস।

আনারস আমাদের সকলের সুপরিচিত একটি ফল। দেখতে যেমন সুন্দর আনারস খেতেও তেমনি মজাদার। বর্তমানে আনারস শুধু খাবার কাজে ব্যবহৃত হয় না দীর্ঘদিন ধরে রূপচর্চায় ও ব্যবহার হয়ে আসছে আনারসের রস। আপনার পায়ের গোড়ালি নরম করার জন্য প্রথমে আপনার পা ভালো করে ধুয়ে তা নরম কাপড়ে শুকিয়ে নিন যাতে করে পায়ে পানি না থাকে। এবার এক টুকরা আনারস পায়ে ঘষতে থাকুন দশ মিনিট যাবত এরপর অন্তত এক ঘন্টা পরে কুসুম গরম পানিতে  পা ধুয়ে নিন সপ্তাহে ভাবে দুই বার লাগান আপনার পা হয়ে উঠবে কোমল ও মসৃণ।

অ্যালোভেরাঃ 

অ্যালোভেরা।

আপনার পায়ের গোড়ালি নরম করার জন্যপ্রথমে আপনার পা ভালো করে ধুয়ে তা নরম কাপড়ে শুকিয়ে নিন।যাতে করে পায়ে পানি না থাকে। এবার অ্যালোভেরা পাতা থেকে জেল বাহির করে তা ভালোভাবে উভয় পায়ের গোড়ালিতে লাগিয়ে নিন। পরিষ্কার একটি সুতি কাপড় দিয়ে সারা রাতের জন্য পেচিয়ে বেঁধে রাখুন। সকালে ঠান্ডা পানিতে পা ধুয়ে ফেলুন এভাবে সপ্তাহে তিন দিন  অ্যালোভেরা জেল ব্যবহার করুন।


বেকিং সোডাঃ

বেকিং সোডা।

আপনার পায়ের গোড়ালি নরম করার জন্যপ্রথমে আপনার পা ভালো করে ধুয়ে তা নরম কাপড়ে শুকিয়ে নিন। যাতে করে পায়ে পানি না থাকে। এবার একটি ছোট বাটিতে সামান্য পরিমাণ নারিকেল তেল নিন ও পরিমাণমতো বেকিং সোডা নিন। দুটো ভালোভাবে মিক্স করুন এরপর আপনার পায়ের গোড়ালিতে কিছু সময় লাগিয়ে রাখুন।  এরপর ঠাণ্ডা পানিতে পা ধুয়ে ফেলুন এভাবে এক সপ্তাহ প্রতিদিন ব্যবহার করুন আর ফলাফল দেখুন।

ভিটামিন ই ক্যাপসুলঃ

ভিটামিন ই ক্যাপসুল।


আপনার পায়ের গোড়ালি নরম করার জন্যপ্রথমে আপনার পা ভালো করে ধুয়ে তা নরম কাপড়ে শুকিয়ে নিন। যাতে করে পায়ে পানি না থাকে। ভিটামিন ই চুলের জন্য অতিব জরুরী একটি ভিটামিন।  আর এই ভিটামিন ক্যাপসুল এর মাধ্যমে আপনি আপনার  পায়ের গোড়ালি কে নরম ও মসৃণ রাখতে পারেন।  ভিটামিন ক্যাপসুল থেকে তেল বাহির করে পায়ের গোড়ালিতে একনাগাড়ে ১৫ দিন ব্যবহার করুন আপনার পা খুব শীঘ্রই নরম হয়ে যাবে।







Post a Comment

0 Comments

Close Menu