Ad Code

Turn On Youtube Restricted Mood. রেস্ট্রিক্টেড মোড | প্যাটারনাল কন্ট্রোল ।

 বন্ধুরা, chanumia.com এর আজকের পোস্টে আপনাকে স্বাগতম। এই পোস্টে ইউটিউবে প্যাটার্নাল কন্ট্রোল বা রেসট্রিটেড মুড অন করতে যা যা করণীয় তার স্টেপগুলো নিয়ে আলোচনা করব। আমাদের এই ব্লগে অনলাইন ইনকাম এবং দৈনন্দিন জীবনের টেক রিলেটেড বিভিন্ন বিষয়ে বিভিন্ন টিপস এবং ট্রিকস শেয়ার করে থাকি। ভাল লাগলে শেয়ার করবেন এবং কমেন্ট বক্সে আপনার মতামত জানাবেন।


ইউটিউব অনলাইন পাড়ায় সবচেয়ে বেশি ভিজিটকৃত ওঢেবসাইটগুলোর ভেতর একটা। বর্তমান বিশ্বে সেরা ভিডিও শেয়ারিং প্লাটফর্ম হল গুগুলের ইউটিউব। এখানে যে কেউ তার ইচ্ছা মত ভিডিও আপলোড করতে পারে। আর অনেকেই ইউটিউবে ভিডিও আপলোড করে বেশ ভাল টাকা ইনকাম করছে। গুগলের সার্চে "Make money online" লিখে সার্চ করলে প্রথম দিকেই ইউটিউবিং এর কথা দেখা যাবে। তাই বর্তমানে ইউটিউবিংকে অনেকেই পেশা হাসাবে নিয়েছেন। 


টাকা উপার্যনোর জন্য অনেকেই বিভিন্ন রকমের কন্টেন্ট ইউটিউবে আপলোড করেন। আবার কেউ কেউ নিজের দৈনন্দিন কাজ কর্মের ভিডিও তৈরি করে ইউটিউবে শেয়ার করে। যে যেটাই করুক না কেন ইউটিউবের ফিড ভরা থাকে বিভিন্ন রকমের শত শত ভিডিওতে। অসংখ্য এই ভিডিওগুলোর ভেতর কিছু ভিডিওতে এডাল্ট কনটেন্ট থাকতে পারে আবার কিছু ভিডিওতে থাকতে পারে মৃত মানুষের বিভৎষ ছবি। 


ইউটিউবে এই সব ছবি এবং ভিডিও যাতে সামনে না আসে সেটা নিশ্চিৎ করতে ইউটিউবের একটি ফিচার হল Paternal Control অথবা Restricted Mood. রেস্ট্রিকটেড মোড অন করা থাকলে ইউটিউব Adult Content ফিল্টার করে ইউটিউবের ফিড সাজাবে। অর্থাৎ এই অপশনটি চালু থাকলে ইউটিউবে কেউ ১৮+ ভিডিও দেখতে পারবে না। তাই উঠতি বয়সি ছেলেমেয়েদের বাবা মায়ের জন্য ইউটিউবের এই অপশনটি জেনে রাখা খুবই জরুরী। 


চলুন জেনে নেই ইউটিউবের রেস্ট্রিকটেড মোড অন করার পদ্ধতিঃ

১) হাতের স্মার্টফোন থেকে ইউটিউব আ্যাপ ওপেন করে উপরের সার্চ আইকনের পাশে একাউন্ট অপশনের উপর ট্যাপ করে একাউন্ট অপশনটি ওপেন করুন।


২)  সবার নিচে Help and feedback এর নিচের settings অপশনটি ওপেন করুন। 


৩) Settings থেকে সবার উপরের General মেনুতে প্রবেশ করুন এবং স্ক্রল করে নিচে গিয়ে Restricted Mood এর অপশনটি পাশে এনাবেল করে দিয়ে Android ফোনের নেভিগেশন বার থেকে ব্যাক করে ইউটিউব ফিডে চলে আসুন।



ব্যাস!

কাজ শেষ। ইউটিউবের রেস্ট্রিকটেড মুড এনাবেল করার এই পোস্টটি যদি ভাল লেগে থাকে তবে অবশ্যই শেয়ার করবেন এবং আপনার মতামত কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন।


Post a Comment

0 Comments

Close Menu