Ad Code

অতি সহজে ফ্রিল্যান্সিং কাজ পেতে করণীয়।

অতি সহজে ফ্রিল্যান্সিং কাজ পেতে করণীয়

অনলাইনে টাকা ইনকামের সবচেয়ে  স্বাধীন এবং জনপ্রিয় মাধ্যম হচ্ছে ফ্রিল্যান্সিং। কোথাও না কোথাও  চাকরি করতে গেলে অবশ্যই আপনাকে অন্যের কাছে দায়বদ্ধ থাকতে হবে। কিন্তু ফ্রিল্যান্সিং এমন একটি পেশা যেখানে আপনাকে অন্যের নিকট দায়বদ্ধ থাকতে হবে না আপনি আপনার নিজের ইচ্ছে মত যখন খুশি তখন কাজ করতে পারবেন এবং ঘণ্টায় প্রায় ৫ থেকে ১০০ ডলার বা তারও উপরে ইনকাম করতে পারবেন। যার ফলে বর্তমানে অনেক লোক ফ্রিল্যান্সিংকে নিজের পেশা হিসেবে বেছে নিয়েছেন। তবে অধিকাংশ লোকই এখান থেকে কাজ না পেয়ে ব্যর্থ হয়ে ফিরে আসে। আসুন তাহলে জেনে নেওয়া যাক অতি সহজে ফ্রিল্যাসিং কাজ পেতে করণীয় কী :


১। আপনারা অনেকেই আছেন যারা ১০০টা জবের আবেদন করেও কাজ পান না অথচ এমনও লোক আছে যারা ৪-৫টা জবের আবেদন করেই কাজ পেয়ে যায়। এটা অনেকটাই  নির্ভর করে আপনার কাজের দক্ষতা এবং কাজের অভিজ্ঞতা ও আপনার কাজের পারিশ্রমিক চাওয়ার ওপর। কাজ পেতে হলে অবশ্যই আপনার দক্ষতা এবং অভিজ্ঞতা দুটোই থাকতে হবে। তাছাড়া আপনাকে ইংরেজি জানতে হবে, কারণ অধিকাংশ বায়ারই ইংরেজিতে কথা বলে। তাছাড়া আপনার কাজের মাধ্যমে বায়ারকে খুশি করতে হবে তবেই সে বায়ার পরবর্তীতে আপনাকে আবার কাজ দিবে।

আরও পড়ুনঃ 

২। যেসব বায়ারের জবের পেমেন্ট মেথড ভেরিফাইড না সেসব বায়ারের জবের আবেদন করবেন। কারণ কোনো কনট্রাক্টরকে হায়ার করতে হলে অবশ্যই বায়ারের পেমেন্ট মেথড ভেরিফাইড থাকতে হয়।


৩। কাজ পাওয়ার জন্য আপনাকে আপনার অধিকাংশ সময়ই অনলাইনে কাটাতে হবে। অনলাইনে উপস্থিতি বাড়াতে আপনি ব্লগ লিখতে  পারেন, নিজের র্পোটফোলিও ওয়েবসাইট তৈরি করতে  পারেন। একসময় দেখবেন কাজই আপনাকে খুঁজছে, আপনাকে কাজ খুঁজতে হবে না।


৪। বায়ারের সাথে সুন্দর আচরণ এবং যোগাযোগ রাখতে হবে। আন্তরিত ভাবে কাজ করতে হবে। বায়ারের কাজের শর্তগুলো যথাযথ ভাবে পূরণ করতে হবে অন্যথায় ঐ কাজের জন্য আবেদন না করায় ভাল ।

জানা জরুরিঃ


৫। আপনি যদি কোনো কাজের জন্য বায়ারের কাছে বেশি রেটের জন্য আবেদন করতে চান তাহলে আগে জানতে হবে ঐ বায়ার ঐ রেটে অন্য কাউকে দিয়ে আগে কাজটি করেছেন কি না অন্যথায় ঐ কাজের জন্য আবেদন না করাই ভাল।



আশা করি উপরের কথাগুলো মেনে আপনি যদি ফ্রিল্যান্সিং করে তবে আপনি অবশ্যই সফল হবেন। আর ফ্রিল্যান্সিং করে আপনি প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। কথাগুলো ভাল লাগলে আপনার বন্ধুকে শেয়ার করতে পারেন। যার ফলে আপনার বন্ধুও উপকৃত হতে পারেন।

Post a Comment

0 Comments

Close Menu