Ad Code

মোবাইলে গেম খেলে ইনকাম।

গেম খেলা মানেই সময় নস্ট করা নয়। বর্তমানে গেম খেলেও টাকা ইনকাম করা যায়। গেম খেলে টাকা উপার্জনের কথা শুনলেই আগে মাথায় আসে হাতের মোবাইলে ফোনে কোন একটা এপ থেকে স্পিন করে অথবা ভিডিও এড দেখে অথবা সহজ কোন কুইজ খেলে টাকা ইনকাম । আসলে বিসয়টা অতটা সহজ না । গেম খেলে টাকা ইনকাম করার অনেক ওয়ে আছে ।  চলুন দেখে নেই গেম খেলে টাকা ইনকামের পদ্ধতিগুলোঃ

 মোবাইলে গেম খেলে ইনকাম। 

গেমিং পডকাস্ট

পডকাস্ট একটি নতুন ধারনা। আপনি যদি একজন গেমার হয়ে থাকেন এবং আপনি যদি পডকাস্টিংএ পারদর্শি হন তবে গেম পডকাস্টিং হতে পারে আপনার  পডকাস্টিং এর ক্ষেত্রে গেমিং পডকাস্ট হতে পারে আপনার আয়ের উৎস। 

 মোবাইলে গেম খেলে ইনকাম। 


পডকাস্ট চালানোর ক্ষেত্রে লেটেস্ট সব গেমিং খবর সম্পর্কে আপডেটেড থাকতে হবে, যা অনেকের জন্যই সমস্যার মনে হতে পারে। সেক্ষেত্রে যে গেম ভালো খেলেন, যে গেমের গেমপ্লে ইউটিউবে নিয়মিত আপলোড করে আয় করা সম্ভব।

লাইভস্ট্রিম

 বেশ সহজ একটা ব্যাপার। আপনি গেম খেলবেন এবং সেটা লাইভে সবাইকে দেখাবেন। বর্তমানে পাবজি, ফ্রি-ফায়ার একটি জনপ্রিয় খেলা। অনলাইন কেন্দ্রীক এই খেলা দু'টি এখন নতুন প্রজন্মের কাছে তুমুল জনপ্রিয়। 

 মোবাইলে গেম খেলে ইনকাম। 


অনলাইনে গেম খেলে আর্ন করার জন্য যে কোন অনলাইন ভিডিও প্লাটফর্মে আপনার গেমের ভিডিও স্ট্রিমিং করতে হবে। যদি আপনি ইউটিউবে আপনার নিজের একটা চ্যানেল খুলে সেখানে ভিডিও স্ট্রিমিং শুরু করেন তবে সেখান থেকে আপনার বেশ ভাল একটা ইনকাম হতে পারে।

মোবাইলে গেম খেলে ইনকাম। 
অনলাইন গেম সাংবাদিকতা

গেম খেলা যদি আপনার শখ হয়ে থাকে এবং আপনি যদি গেম নিয়ে টুকটাক লেখালেখি করে থাকেন তবে অনলাইন গেম সাংবাদিকতা হতে পারে আপনার জন্য আয়ের উৎস। নিজের ইউটিউব চ্যানেলে অথবা যে কোন একটি ব্লগে আপনি আপনার গেম সাংবাদিকতা শুরু করতে পারেন। 

 মোবাইলে গেম খেলে ইনকাম। 

মোবাইলে গেম খেলে ইনকাম। 

অনলাইন গেম খেলোয়াড়দের গেম সম্পর্কে মতামত, কোন গেম কবে রিলিজ হবে, যে কোন গেমের ভাল দিক খারাপ দিক ইত্যাতী বিষয়ে আপনি লিখতে পারেন। আপনার লেখা থেকে অনলাইন গেমাররা উপকৃত হবে এবং সাথে আপনারও কিছু আর্নিং হবে।

মোবাইলে গেম খেলে ইনকাম। 
ভিডিও গেম টিউটোরিয়াল

আপনি যদি একজন প্রো গেমার অথবা অনলাইন গেম এর উপর আপনার ভাল ধারনা থেকে থাকে তবে আপনি নতুন গেমারদের জন্য ভিডিও টিউটরিয়াল বানিয়ে ইনকাম করতে পারেন। 

 মোবাইলে গেম খেলে ইনকাম। 


এক্ষেত্র আপনার কাজ হবে ইউটিউবে আপনার একটা চ্যানেল খোলা এবং সেখানে নিয়মিত আপনার ভিডিও টিউটরিয়াল আপলোড দিতে হবে। সময়োপযোগী এবং গেমারদের জন্য সহজবোধ্য টিউটরিয়াল বানিয়ে চ্যানেলে আপলোড দিয়ে গুগুল এডসেন্স এর জন্য এপ্লাই করতে পারেন। আপনার এডসেন্স এপ্রুভ হলে আপনার চ্যানেল থেকে আপনার আর্নিং শুরু হবে।

মোবাইলে গেম খেলে ইনকাম। 

গেমিং টুর্নামেন্ট

বর্তমানে প্রায় সব গেমেই PvP অথবা প্লেয়ার ভার্সেস প্লেয়ার টুর্নামেন্ট হয়ে থাকে। বিশেষ করে অনলাইন গেমগুলোতে এখন সচরাচর টুর্নামেন্ট খেলা দেখা যায়। বিভিন্ন টুর্নামেন্টে অনেক জনপ্রিয় প্লেয়ার অংশগ্রহণ করে থাকে। 

 মোবাইলে গেম খেলে ইনকাম। 


যে কেউ যে কোন টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারে।  যার জনপ্রিয়তা যত বেশি তা টুর্নামেন্ট জেতার সম্ভাবনাও তত বেশি। তাই অনলাইনে গেমসমূহের টুর্নামেন্টে অংশগ্রহণ করে সেটা থেকে ইনকাম করতে পারেন। ই-স্পোর্টস টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারলে সেক্ষত্রে অনেকে আপনার সাথে স্পন্সর ডিলও করতে পারে।  

মোবাইলে গেম খেলে ইনকাম। 
গেম টেস্টিং

গেম টেস্টিং একটি উন্মুক্ত প্লাটফর্ম। বর্তমানে যে কেউ গেম টেস্টিং করতে পারেন। সাধারনত নতুন কোন গেম ডেভলপ করার পর গেমের ডেভলপাররা গেমের ভুলত্রুটি ধরে দেওয়া, কোন বাগ থাকলে বাগ  ধরে দেওয়া সহ অন্যান্য পরামর্শের জন্য বাইরে থেকে গেম টেস্টার হায়ার করে থাকে। 

 মোবাইলে গেম খেলে ইনকাম। 


বড় কোন গেম কোম্পানির টেস্টার না হলে প্লেটেস্টার হয়ে কোন লাভ নেই। প্লেটেস্টার এর কাজ হচ্ছে মূলত একটি গেম খেলে এটির ভুল-ত্রুটি ও সমস্যাসমুহ ডেভলপার এর কাছে উপস্থাপন করা, যার মাধ্যমে মুক্তির আগে গেমকে যথাযথ গ্রহণযোগ্য রূপ দেওয়া সম্ভব হয়।  বিটাটেস্টিং অথবা প্লেটেস্টক্লাউড এর মত সাইটগুলোর জব বোর্ডে নিয়মিত খোজ নিলে সাধারনত গেম টেস্টিং বা প্লেটেস্টিং এর কাজ পাওয়া যেতে পারে।

এমন আরও earn money online রিলেটেড টিপস এবং ট্রিক্স পেতে chanumia.com এর সাথে থাকুন। বেশি বেশি শেয়ার করুন এবং অন্যকে জানার সুজগ করে দিন।

মোবাইলে গেম খেলে ইনকাম। মোবাইলে গেম খেলে 


ইনকাম। 

Post a Comment

0 Comments

Close Menu