Ad Code

মোবাইলে কনটেন্ট লিখে আয় করুন।

 অনলাইনে ফ্রিল্যান্সিং করে টাকা আয় করার সহজ এবং সময়োপযোগী মাধ্যম হতে পারে কন্টেন্ট রাইটিং। প্রযুক্তিগত বিপ্লবের এই যুগে নিত্য দিনের যা কিছু প্রোয়জন তার সকল কিছুই অনলাইনে পাওয়া যায়। কাগজে লেখা সংবাদ যেখানে এখন পৌছায় না সেখানে হাতের মুঠোয় দেশ ও বিশ্বের খবর পৌছে যায় সবার আগে। ইন্টারনেট জগতের যে সকল ওয়েবসাইট থেকে আমরা নিত্য দিনের তথ্য সংগ্রহ করি এবং যা কিছু পড়ি তার সবই এক একটি কন্টেন্ট। 

 

বর্তমানে বাংলাদেশে ফ্রিল্যান্সার পাড়ার অনেকেই কন্টেন্ট লিখে বেশ ভাল টাকা ইনকাম করছে। কন্টেন্ট রাইটিং এর জন্য খুব বেশি খরচ বা খুব বেশি পরিশ্রমের দরকার হয় না। যা দরকার হয় তা হল লেখালেখির একটা প্লাটফরম, সেটা হতে পারে নিজের একটি ব্লগ,ওয়েবসাইট অথবা অন্য কোন ওয়েবসাইটে গেস্ট পোস্টিং। মানসম্মত এবং সময়োপযোগী কন্টেন্ট নিয়ে যদি একটা ব্লগ শুরু করেন তবে আপনি ধরে নিতে পারেন আপনি কন্টেন্ট রাইটিং করে ইনকাম করতে পারবেন। ভাল মানের বেশ কয়েকটি কন্টেন্ট লিখে আপনার ব্লগটি দিয়ে গুগুলের এডসেন্সের জন্য এপ্লাই করুন।ব্লগটি গুগুল এডসেন্স এপ্রুভ হলেই আপনার ব্লগটি আর্নিং এর জন্য রেডি। অনেকে লেখার টপিক খুজে পায় না।

 


 সত্যি কথা হল আপনি যেকোন বিষয়ে সামান্য লেখালেখির ধারনা থাকলেই কন্টেন্ট রাইটিং শুরু করতে পারেন। এক্ষেত্র গুগুল অনেক বড় ভুমিকা পালন করে। যদি কোন বিষয়ে আপনার ধারনা কম থাকে অথচ আপনাকে সে বিষয়ে লিখতে বলা হয়ে থাকে তবে গুগুলের সাহয্য নেওয়া হবে আপনার প্রথম পছন্দ। কারন বর্তমানে গুগুলের কাছে জিজ্ঞাস করলে প্রায় সকল প্রশ্নের উত্তর পাওয়া যায়।

কন্টেন্ট রাইটিং এর ক্ষেত্রে দ্বিতীয় যে জিনিসটা আপনার দরকার হবে সেটা হল প্রচন্ড ধৈর্য এবং সময়। আপনি যদি এই পুরা লেখাটা পড়ে থাকেন তবে এই লেখাটি লিখতে লেখককে পর্যাপ্ত সময় দিতে হয়েছে এবং সাথে দিতে প্রচন্ড মনোযোগ।  

শুধু কন্টেন্ট রাইটিং নয় অনলাইনে ইনকাম সম্পর্কে আরও জানতে chanumia.com এর সাথে থাকুন।

Post a Comment

0 Comments

Close Menu